আজ-  ,
basic-bank
পরীক্ষামূলক প্রকাশনা
basic-bank
সংবাদ শিরোনাম :

সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকে খালেদা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন। শনিবার রাত নয়টার খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে এই বৈঠক শুরু হয়েছে। বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য, উপদেষ্টামণ্ডলীর সদস্য, ভাইস চেয়ারম্যান ও যুগ্মমহাসচিব পর্যায়ের নেতারা উপস্থিত রয়েছেন।

চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান চলমান রাজনীতিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, আজকের বৈঠকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে।  নির্বাচনে দলের প্রচারণার কৌশল কী হবে, সে বিষয়টি গুরুত্ব পেতে পারে। এ ছাড়া দেশের সাম্প্রতিক রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হতে পারে।

খালেদার প্রস্তাব প্রধামন্ত্রীকেও ভেবে দেখতে  হবে

শনিবার রাতে শুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে ঢোকার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন প্রসঙ্গে খালেদা জিয়ার দেওয়া প্রস্তাব শুধু রাষ্ট্রপতি নয় প্রধানমন্ত্রীকেও ভেবে দেখতে হবে।

হাঙ্গেরি সফর শেষে দেশে ফিরে আজ এক সংবাদ সম্মেলে শেখ হাসিনা বলেন, খালেদার জিয়ার দেওয়া প্রস্তাবটি দেখবেন রাষ্ট্রপতি। এটি তার এখতিয়ার নয়।

শেখ হাসিনার এই বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে ফখরুল বলেন, খালেদার প্রস্তাবটি পাশ কাটিয়ে  যাওয়ার কোনো সুযোগ নেই। এটি যেমন রাষ্ট্রপতি দেখবেন, তেমনি বৃহৎ একটি রাজনৈতিক দলের প্রধান এবং সরকার প্রধান হিসেবে তাকেও দেখতে হবে।

মধ্যবর্তী নির্বাচন প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি কখনোই মধ্যবর্তী নির্বাচনের কথা বলেনি। ২০১৪ সালের নির্বাচনটির নৈতিক কোনো ভিত্তি নেই। এজন্য আমরা দ্রুত আরেকটি নির্বাচন চেয়েছি। নির্বাচন যতো দ্রুত হয় ততোই মঙ্গল।

গত বুধবার দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক ডেকেছিলেন বিএনপি চেয়ারপারসন। তবে বৃহস্পতিবার আদালতে আত্মপক্ষ সমর্থন থাকার কারণে বৈঠকটি স্থগিত করা হয় বলে জানা গেছে।