আজ-  ,
basic-bank
পরীক্ষামূলক প্রকাশনা
basic-bank
সংবাদ শিরোনাম :

ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী

ক্রিকেট খেলায় একজন বোলার উহকেট শিকার করে তাঁর জাত চিনিয়ে থাকেন। তবে ওয়ানডে ক্রিকেটে একজন বোলার সর্বোচ্চ কতটি উইকেট শিকার করেছেন? তার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকা। আসুন জেনে নেই, ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী পাঁচজনকে।

মুত্তিয়া মুরালিধরন
মুত্তিয়া মুরালিধরন; যিনি মুরালি নামেই পরিচিত। সাবেক শ্রীলঙ্কান এই ক্রিকেটার খুবই সফল একজন অফ স্পিনার। তাকে ক্রিকেট ইতিহাসের একজন সফলতম স্পিনার এবং সফলতম সিংহলী প্লেয়ার বলা হয়। তার ক্যারিয়ারের ওয়ানডে ক্রিকেটে শিকার করেছেন ৫৩৪ উইকেট।

ওয়াসিম আকরাম
ওয়াসিম আকরাম চৌধুরী একজন পাকিস্তানি ক্রিকেটার। তিনি বামহাতি দ্রুতগতির বোলার ছিলেন। তাছাড়া তাকে ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা বোলারদের একজন বলা হয়। তার ক্যারিয়ারের ওয়ানডে ক্রিকেটে শিকার করেছেন ৫০২ উইকেট।

ওয়াকার ইউনুস
ওয়াকার ইউনুস মৈতলা পাঞ্জাবের ভেহারি এলাকায় জন্মগ্রহণকারী সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার। তাকে বিশ্ব ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা ফাস্ট বোলারদের একজন হিসেবে গণ্য করা হয়। তার ক্যারিয়ারের ওয়ানডে ক্রিকেটে শিকার করেছেন ৪১৬ উইকেট।

চামিন্দা ভাস
ওয়ার্নাকুলাসুরিয়া পাতাবেনদিগে উশান্ত জোসেফ চামিন্দা ভাস মাত্তুমাগালায় জন্মগ্রহণকারী শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার। সচরাচর তিনি চামিন্দা ভাস নামেই পরিচিত। শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসে তিনিই সেরা ফাস্ট বোলারের মর্যাদা পেয়েছেন। তার ক্যারিয়ারের ওয়ানডে ক্রিকেটে শিকার করেছেন ৪০০ উইকেট।

শন পোলক
শন ম্যাকলিন পোলক কেপ প্রদেশে জন্মগ্রহণকারী দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার। তার ক্যারিয়ারের ওয়ানডে ক্রিকেটে শিকার করেছেন ৩৯৩ উইকেট।